কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে

কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে?স্টুডেন্ট একাউন্ট খুলতে কি কি লাগে? যদি আপনার মাথায় এই সকল প্রশ্ন ঘুরপাক খায় তাহলে আপনি একদম ঠিক জায়গায় এসেছেন। আমাদের আজকের আর্টিকেলটির আলোচনার মূল বিষয় হলো আপনার প্রশ্নগুলো নিয়ে, আশা করছি আপনি আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে

প্রিয় পাঠক আপনি যদি জানতে চান যে কোন ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট খোলা নিরাপদ এবং স্টুডেন্ট একাউন্ট খোলার সুযোগ সুবিধা গুলো কি কি তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সুচিপত্রঃ কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে 

.

ভুমিকা

বাংলাদেশে সরকারি বেসরকারি প্রায় অনেকগুলো ব্যাংক রয়েছে যেগুলোতে স্টুডেন্ট একাউন্ট খোলার ব্যবস্থা রয়েছে।মূলত সরকারি এবং বেসরকারি ব্যাংকগুলো স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য বিভিন্ন রকমের অফার এবং প্যাকেজ দিয়ে থাকে যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই স্টুডেন্ট একাউন্ট খুলতে পারেন। আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনি আপনাদেরকে জানাবো যে ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য কি কি সুযোগ সুবিধা দিয়ে থাকে এবং কিভাবে আপনারা খুব সহজে একটি স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন।

কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে

আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন এবং চিন্তা করেন যে একটি স্টুডেন্ট একাউন্ট খুলবেন তখন সর্বপ্রথম আপনার মাথায় যে প্রশ্নটি আসে সেটি হল কোন ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে?  এই প্রশ্নটি আমারও অজানা ছিল কিন্তু আমি এই প্রশ্নের উত্তর জেনেছি তাই আপনাদেরকে জানানোর জন্য আজকে আর্টিকেলটি।

ইতিমধ্যে আমি আপনাদেরকে জানিয়েছি সরকারি অথবা বেসরকারি যেকোন ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য বিভিন্ন রকমের অফার এবং প্যাকেজ দিয়ে থাকে। এখন কোন কারণে যদি আপনি এই অফার গুলো মিস করে যান তাহলে কি আপনি স্টুডেন্ট একাউন্ট খুলবেন না অবশ্যই আপনি স্টুডেন্ট একাউন্ট খুলবেন আপনার প্রয়োজনে।

তবে স্টুডেন্ট অ্যাকাউন্ট খোলার পূর্বে অবশ্যই আপনাকে জানতে হবে যে স্টুডেন্ট একাউন্ট খোলার সুবিধা গুলো কি কি এবং আপনি যেই ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলবেন সেই ব্যাংকের ট্রানজেকশন এবং চেক বই এবং অন্যান্য সুবিধাগুলো রয়েছে কিনা। 

স্টুডেন্ট একাউন্ট খুলতে কি কি লাগে

বাংলাদেশে অবস্থিত সরকারি অথবা বেসরকারি যেকোনো ব্যাংক স্টোডেন্ট একাউন্ট খোলার জন্য আপনাকে প্রয়োজনীয় কিছু কাগজপত্র জমা দেয়া লাগে। আপনারা যারা জানেন না যে স্টুডেন্ট একাউন্ট খুলতে কি কি লাগে তারা এই আর্টিকেলটির মাধ্যমে জেনে যাবেন যে কোন কোন গুরুত্বপূর্ণ ডকুমেন্ট জমা দিয়ে খুব সহজে একটি স্টুডেন্ট একাউন্ট খোলা যায়।

  • স্টুডেন্টের ছবি 
  • স্টুডেন্টদের আইডি কার্ড এর কপি
  • জন্ম নিবন্ধন সনদ 
  • কলেজের প্রত্যয়ন পত্র 

এক্ষেত্রে আরও একটি কথা বলে রাখি যে স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য একজন নমিনি প্রয়োজন তাই আপনি যাকে আপনার স্টুডেন্ট একাউন্টে নমিনি করতে চান তার যে সকল কাগজ লাগবে সেগুলো হলো,

  • এনআইডি কার্ডের কপি
  • পাসপোর্ট সাইজের ছবি

কোন কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলা যাবে তার তালিকা

বাংলাদেশ তো অনেকগুলো ব্যাংক রয়েছে যেগুলোতে স্টুডেন্ট একাউন্ট খোলার সুবিধা রয়েছে কিন্তু এই সকল ব্যাংকগুলোর মধ্যেও কিছু ব্যাংক রয়েছে যেগুলো স্টুডেন্টদেরকে অনেক সুযোগ-সুবিধা প্রদান করে। আমি ব্যক্তিগতভাবে বলতে চাই যে স্টুডেন্ট একাউন্ট সকল ব্যাংকের না খুলে স্পেসিফিক কিছু ব্যাংকে খোলা উচিত যেগুলোতে আপনাকে ফ্রি সার্ভিস প্রদান করবে। স্টুডেন্টদের জন্য ফ্রি সার্ভিস প্রযোজ্য এরকম কয়েকটি স্টুডেন্ট একাউন্ট খোলা যাবে সেরকম ব্যাংকের তালিকা হলো।

  • ইসলামী ব্যাংক
  • সোনালী ব্যাংক
  • ডাচ বাংলা ব্যাংক 
  • ব্রাক ব্যাংক 
  • অগ্রণী ব্যাংক 
  • জনতা ব্যাংক 

  • এবি ব্যাংক 

লেখকের মন্তব্য

প্রিয় পাঠক বন্ধুগণ এতক্ষণ আমরা জানলাম যে কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুললে ভালো হবে এবং স্টুডেন্ট একাউন্ট এর সুযোগ সুবিধা কোন গুলো।পাশাপাশি যে সকল ব্যাংকের স্টুডেন্ট ব্যাংকের সুযোগ সুবিধা প্রদান করে সেই সকল ব্যাংকের নাম।

এখানে একটি কথা বলা প্রয়োজন যে আপনি যদি স্টুডেন্ট একাউন্ট খুলতে চান তাহলে অবশ্যই অ্যাকাউন্ট খোলার পূর্বে  জেনে নিবেন যে তারা স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য কি কি সুযোগ সুবিধা প্রদান করছে এবং কি কি অফার রয়েছে। আমি এই আর্টিকেলে আপনারা কোন ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট এর সুযোগ সুবিধা পাবেন সেই বিষয় নিয়ে আলোচনা করেছি তাই একটি একাউন্ট খোলার সম্পূর্ণ দায়িত্ব আপনার।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

স্বাগতম বিডিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url